বিকাশ তাদের নতুন অ্যাপ থেকে ঘরে বসেই নিজের একাউন্ট খোলার সুবিধা দিচ্ছে। আর অ্যাকাউন্ট খুলে অ্যাপ থেকে প্রথমবার ২৫ টাকা মোবাইল রিচার্জে ৫০ টাকা ক্যাশব্যাক দিচ্ছে প্রতিষ্ঠানটি। অফারের জন্য যোগ্য গ্রাহকরা পরবর্তী ২ কার্যদিবসের মধ্যে ক্যাশব্যাক পাবেন।

এছাড়াও ক্যাশ আউট করতে পারবেন হাজারে মাত্র ১৭.৫ টাকায়। এছাড়া অ্যাপ থেকে পে বিল ফ্রি এবং বিকাশ অ্যাপ থেকে ৫০০ টাকা পর্যন্ত সেন্ড মানি করতে কোনো চার্জ নেই। তবে, ৫০১ টাকা ও তার বেশি অ্যামাউন্টের ক্ষেত্রে ৫ টাকা চার্জ প্রযোজ্য হবে।

একজন গ্রাহক সক্রিয় বিকাশ একাউন্ট ও পর্যা’প্ত ব্যালেন্স থাকা সাপেক্ষে অফারটি উপভোগ করতে পারবেন। *247# ডায়াল করে ক্যাশ আউটের ক্ষেত্রে বর্তমান চার্জ হাজারে ১৮.৫ টাকা প্রযোজ্য থাকবে।

পানির দামে নতুন ডিজাইনের পালসার

নতুন ডিজাইনের পালসার – ১২৫ সিসির পালসার এলো নতুন ডিজাইনে। ভা’রতের বাজারে এটি এখন পাওয়া যাচ্ছে স্প্লিট সিট ও নতুন গ্রাফিক্সে।

বাজাজ জানিয়েছে, পালসার ১২৫-এর নতুন মডেলের দাম পড়বে ভা’রতে ৭৯ হাজার ৯১ রুপি। আগের ১২৫ মডেলের ডিস্ক ব্রেকের স’ঙ্গে এই মডেলের ফারাক বিস্তর। আগের ক্ষেত্রে ছিল ফ্রন্ট সিট ডিস্ক ব্রেক। এবারে তার বদলে থাকছে সিঙ্গেল সিট ডিস্ক ব্রেক।

অটোমোবাইল বিশেষজ্ঞদের মতে, সিঙ্গল সিট ডিস্ক ব্রেকের সুবিধা হচ্ছে বালি-কাঁকড় বা ভিজে রাস্তায় ডিস্ক ব্রেক চা’পলেও স্কিড করার সম্ভাবনা কম। তাদের ভাষায় সিঙ্গেল সিট ডিস্ক ব্রেক চাকাকে মাটির স’ঙ্গে কা’মড়ে ধরে রাখতে সাহায্য করে।

তিনটি রঙের কম্বিনেশন হবে নতুন পালসার ১২৫। এগুলো হলো- নিয়ন-ব্ল্যাক, ব্ল্যাক-সিলভা’র এবং ব্ল্যাক-রেড। এ

নতুন বিএস৬ পালসার-১২৫ মডেলে হেড লাইটের অংশটি দেখতে হবে নেকড়ের চোখের মতো। টুইন পাইলট ল্যাম্পের স’ঙ্গে থাকবে টুইন স্ট্রিপ এলইডি ল্যাম্প। যা অন্ধকার রাস্তায় অনেক দূর পর্যন্ত দৃশ্যমানতা তৈরি করবে। এখানেই শেষ নয়। এর স’ঙ্গে থাকবে ৩১ মিলিমিটার টেলিস্কোপ ফ্রন্ট ফর্কস, দুটি গ্যাস শক করার অ্যাবজর্বার। চাকার মাপ ১৭ ইঞ্চি।

এই মোটর সাইকেলে যে ডিটিএসআই ইঞ্জিন ব্যবহার করা হবে তা থেকে ১১.৬ বিএইচপি @ ৮৫০০ আরপিএম উৎপন্ন করবে। ১০.৮এনএম টর্ক @ ৬৫০আরপিএম পাওয়া যাবে। যার ফলে গতিও হবে মসৃণ।

বাইকটির মোট ওজন হবে ১৪২ কেজি। যা পালসারের যে কোনও মডেলের মধ্যে সর্বোচ্চ। অনেকেই বলেন, লম্বা রাস্তায় যেখানে বেশি গতিতে বাইক চা’লানো যায় সেখানে বেশি ওজন হলে সুবিধা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here