কুষ্টিয়ায় ভা’ঙচুর হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের সামনে ফাঁকা গু’লি করেছে দু’র্বৃত্তরা। শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এ ঘ’টনা ঘটে।

এ ঘ’টনা সেখানে উপস্থিত পু’লিশ লাইনসের উপপরিদর্শক (এসআই) মকছেদুর রহমান সরাসরি প্রত্যক্ষ করেন। তবে তিনি তাদের আ’টকাতে পারেননি।

জানা গেছে, ছাই রংয়ের একটি নোহা গাড়ি আজ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে আসে। এ সময় গাড়ির ভে’তর থেকে এক ব্যক্তি অ’স্ত্র বের করে ফাঁকা গু’লি ছো’ড়েন। এরপর দ্রু’ত তাঁরা গাড়ি নিয়ে চলে যান।

এসআই মকছেদুর গণমাধ্যমকে বলেন, আজ বেলা তিনটার দিকে তিনি ভাস্কর্যের সামনে পেশাগত দায়িত্বে আসেন। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সেখানে একটি নোহা গাড়ি আসে।

ওই গাড়ির ভে’তর থেকে ফাঁকা গু’লি ছোড়া হয়। গাড়িটিতে কোনো নম্বর প্লেট ছিল না। স’ঙ্গে স’ঙ্গে বি’ষয়টি পু’লিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়।

পু’লিশ ও কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, রাত সাড়ে সাতটার দিকে একটি নোহা গাড়ি, যার নম্বর প্লেট ছিল না। গাড়িটি বঙ্গবন্ধুর ভাস্কর্য ঘিরে দুবার ঘুরে গ্লাস বের করে একজন ফাঁকা গু’লি ছো’ড়েন।

এরপর তাঁরা দ্রু’ত মজমপুর এলাকার দিকে চলে যান। ঘ’টনার পরপরই ব্যস্ততম ওই এলাকার লোকজনের মধ্যে আ’তঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘ’টনাস্থলে অতিরিক্ত পু’লিশ মোতায়েন করা হয়েছে। সেখানে দাঁড়িয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, ‘কে বা কারা করেছে, সেটি ত’দন্ত চলছে। এর বেশি কিছু এ মুহূর্তে বলা যাচ্ছে না।’

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার তত্ত্বাবধানে ৩০ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে।

এর একটির কাজ প্রায় শেষের দিকে। এরই মধ্যে গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভা’ঙচুর করে দু’র্বৃত্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here