ম’হামা’রি ক’রো”না ভা’ই’রাসে প্রা’ণ গে’ল নাট্য-প্রযো’জক ও অ’ভি’নেতা উ’জ্জ্ব’ল চৌধুরীর। সোমবার (৩০ নভেম্বর) তিনি রাজ’ধানীর বাং’লাদে’শ স্পেশালাইজড হাস’পাতা’লে শেষ নিঃ’শ্বা’স ত্যা’গ করেছেন।

ইন্না’লিল্লাহি ওয়া ইন্না ইলা’ইহি রা’জিউন। মৃ’ত্যু’কা’লে তার বয়’স হয়ে’ছিল মাত্র ৩৭ বছর। উজ্জ্বল চৌধু’রীর মৃ’ত্যু’র ত’থ্য’টি নি’শ্চি’ত করে’ছেন তার ঘনি’ষ্ঠ বন্ধু ও নাট্য’নির্মাতা মো. মেহেদী হা’সান জনি।

তিনি বলেন, সেপ্টেম্ব’রে উ’জ্জ্বল ভাই ক’রো’না ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হন। এরপর তার অ’বস্থা গু’রুত’র হলে তা’কে প্রথ’ম রাজ’ধা’নীর ইম্পা’লস হাসপাতা’লে ভর্তি করা হয়।

তখন তার ফুস’ফু’সের কা’র্যকা’রি’তা ন’ষ্ট হয়ে যায়।সেখা’নে তার শা’রী’রিক অ’ব’স্থার উন্নতি না হলে বাংলা’দেশ স্পে’লা’ইজড হাস’পাতা’লে স্থা’না’ন্তর করা হয়। এই হাস’পাতা’লেই উ’জ্জ্ব’ল ভাই শেষ নিঃ’শ্বা’স ত্যা’গ করে’ছেন। মোট ২ মাস ৮দিন তি’নি চিকিৎসাধী’ন ছিলেন।

মো. মেহে’দী হাসান জ’নি আরও বলেন, উ’জ্জ্বল ভাই আর আমি একস’ঙ্গে থি’য়েটা’রে কাজ করে’ছি। তার স’ঙ্গে অনে’ক স্মৃ’তি। তার প্রযো’জনা’য় আ’মি প্রায় ১০টি নাট’ক নি’র্মা’ণ করেছি। এ’ছাড়া তিনি আ’মা’র প’রিচালনা’য় অ’ভি’নয়ও করে’ছেন। উজ্জ্ব’ল ভাই’য়ে’র হয়ে আ’মি তার জ’ন্য স’বার কাছে ক্ষ’মা চেয়ে নি’চ্ছি।

তার ভু’লভ্রা’ন্তিগুলো যেন স’বাই মা’ফ করে দেন। উজ্জ্ব’ল ভাই’য়ের আ’ত্মা’র শা’ন্তি কা’মনা করছি। উ’জ্জ্বল চৌ’ধুরীর গ্রামে’র বাড়ি সা’ভা’রের আমি’নবা’জারে।

সেখা’নে জানা’জা শে’ষে তাকে দা’ফ’ন ক’রা হ’য়েছে। ১৯৮৩ সালে তিনি জ’ন্মগ্রহ’ণ করে’ন।উজ্জ্ব’ল চৌ’ধুরী এক’জন স্থ’পতি’ও ছি’লেন।

২০১৫ সা’লে তিনি শো’বি’জে কা’জ শু’রু ক’রেন। ‘টু-লে’ট ব্যা’চেল’র’, ‘নি’শি কু’টুম’, ‘আন’প্রেডি’ক্টেবল’সহ ব’হু নাট’ক প্র’যোজ’না ক’রেছেন তিনি। পা’শাপা’শি চরি’ত্রাভি’নেতা হি’সে’বে তাকে নি’য়’মিত দেখা যেত ছো’ট প’র্দায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here