সারা বিশ্বের সকল মু’সলিম’দের ম;তবিরো;ধ প;রিহা;র করে ঐ;ক্যব;দ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তুর্কি প্রে’সিডেন্ট রিসেপ তাইয়্যিগ এরদোগান।

তিনি বলেছেন, ইসলাম ধ;র্মে;র অবমাননা প্র;তিরো;ধের জন্য প্রথমে নিজেদের সব রকমের মতবি’রোধ প;রিহা;র করে আমাদের মধ্যে ঐ;ক্যবদ্ধ;তা গড়ে তুলতে হবে।

গত শনিবার ‘মু’সলিম আমেরিকান সোসাইটির (এমএএস)-এর ২৩তম বার্ষিক স;ভায় একথা বলেন তিনি। খবর আনাদোলু এজেন্সির।

মানুষের ধর্মীয় অনুভূতিতে আ;ঘা;ত বা;ক স্বাধীনতার মধ্যে পড়ে না বলেও জানিয়েছেন তুরস্কের প্রে’সিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

এমএএসের ভা;র্চুয়া;ল অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি হিসেবে ;তুর্কি প্রে’সিডেন্ট বলেন, আপনারা অ;ত্য;ন্ত বে;দনা;র স’ঙ্গে লক্ষ্য করেছেন,

ফ্রান্স বা;ক-স্বা;;ধীনতা;র নাম দিয়ে মহানবী মুহাম্মাদ (সা.)-এর অ;বমা;ননা করছে। অথচ মানুষের ধ;র্মীয় অ;নুভূ;তি;তে আ;ঘা;ত বা;কস্বাধী;নতা থেকে অনেক দূরে। কারণ বা;কস্বা;ধী;নতা ও অ;বমা;ন;না উভ’য়টি আলাদা বি’ষয়।

ক’রোনাকালে যুক্তরাষ্ট্রের অ’সহায়-দ;রিদ্র;দের সহায়তায় এমএএসের ভূমিকার ভূ;য়;সী প্র;শং;সা করেন এরদোগান। ক’রোনা ম;হামা;রীর মধ্যে মা;নবি;কতা;র উ;ৎকৃ;ষ্ট নমুনা হিসেবে আ;খ্যা;য়িত করেন।

এছাড়াও ফিলিস্তিন, জেরুজালেম, ইয়েমেন, সিরিয়াসহ বিশ্বের নিপীড়িত মু’সলিম জনগোষ্ঠীর পাশের দাড়ানোর আ;হ্বান জা;নান বিভিন্ন ই;স্যু;তে মু’সলিম বিশ্বের প্র;তিবা;দী ক;ণ্ঠস্ব;র এরদোগান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here