জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ভাস্কর্য ভাঙার হু’মকির মাধ্যমে রাজনৈতিক মোল্লারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দ্বিতীয়বার হ’ত্যা করতে চায়। আজ মঙ্গলবার (০১ ডিসেম্বর) দলটির পক্ষ থেকে বীর মুক্তিযো’দ্ধাদের কবরস্থানে ও শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, স্বাধীনতা দিবসে স্বাধীনতার কথা এবং বিজয় দিবসে বিজয় দিবসের কথা হয়। তেমনি মুক্তিযো’দ্ধাদের যে বীরত্ব ও আত্মত্যাগের কথা বলার জন্য বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিন ১লা ডিসেম্বরকে ‘মুক্তিযো’দ্ধা দিবস’ হিসেবে রাষ্ট্রীয়ভাবে পালনের জন্য স’রকারের প্রতি আহ্বান জানাই।

তিনি বলেন, ১৯৭১ সালের খু’নিরাই মুক্তিযু’দ্ধের পরাজয়ের প্র’তিশোধ নিতে বঙ্গবন্ধুকে হ’ত্যা করেছে। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ এবং বিজয়ের মাসকে সামনে রেখে বাংলাদেশে কিছু রাজনৈতিক মোল্লা হঠাৎ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভে’ঙে ফেলার হুঙ্কার ছাড়ছে।

যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভে’ঙে ফেলার হু’মকি দিচ্ছে তারা ’৭৫ সালের বঙ্গবন্ধুর খু’নি ও রাজাকারদের দোসর। তারা বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হ’ত্যা করতে চাচ্ছে। বঙ্গবন্ধুর ও’পর আ’ক্রমণ মানে বাংলাদেশে ’৭১ এর মুক্তিযু’দ্ধের ও’পর আ’ক্রমণ।

বীর মুক্তিযো’দ্ধা কবরস্থান ও শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদনকালে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এবং সং’সদ সদস্য শিরীন আখতার, সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, জাতীয় শ্র’মিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা,

জাসদের সাংগঠনিক সম্পাদক মো. নুরুন্নবী, দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here