ঢাকার কেরানীগঞ্জের পানগাঁও কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে অবিলম্বে অব্যাহতি ও দৃষ্টান্তমূ’লক শা’স্তির দাবিতে বি’ক্ষো’ভ করছেন বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও অন্তর্ভুক্ত তিনটি কর অঞ্চলের কর্মীরা।

রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তার স’ঙ্গে দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজসহ শা’রীরিকভাবে লা’ঞ্ছিত করায় আজ সোমবার (৩০ নভেম্বর) সকালে জাতীয় রাজস্ব ভবন (এনবিআর) কার্যালয়ের সামনে এই বি’ক্ষো’ভ শুরু হয়।

বাকাএভের আহ্বায়ক খন্দকার লুৎফুল আজম, সদস্য মো. মজিবুর রহমানসহ কাস্টমাস এক্সাইজ ও ভ্যাটের কর্মকর্তা-কর্মচারীরা বি’ক্ষো’ভে অংশ নিয়েছেন।

বি’ক্ষো’ভকারীরা জানান, যুগ্ম কমিশনার মো. লুৎফুল গত বুধবার (২৫ নভেম্বর) অফিস কক্ষে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার স’ঙ্গে অসদাচরণ করেন। এসময় ওই কর্মকর্তাকে থা’প্পড় দিয়ে তাঁর ফাইল ছিঁড়ে ফে’লেন লুৎফুল।

ঘ’টনার ৫ দিন পেরিয়ে গেলেও এনবিআর থেকে তাঁর বি’রুদ্ধে কোনো শা’স্তিমূ’লক ব্যবস্থা নেওয়া হয়নি। একারণে সারা দেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষো’ভ বিরাজ করছে।

বক্তারা আজ সোমবারের মধ্যেই যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরের অব্যাহতিসহ দৃষ্টান্তমূ’লক শা’স্তি দাবি করছেন। অন্যথায় সাময়িক কর্মবিরতিসহ কর্মসূচি দে‌ওয়া হবে বলে জানান তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here