নীতি কথার ছবকের মাধ্যমে প্রতিনিয়ত দেশবাসীকে বি’ভ্রান্তির মধ্যে ফে’লে দিতে সিদ্ধহস্ত মে’জর (অব:) দেলোয়ার হোসেন। রা’জাকার প’রিবারে বেড়ে উঠে পাকিস্তানি ভাবধারায় বাংলাদেশকে পরিচালিত করতে উঠেপড়ে লেগেছেন।

ইউটিউবে জামায়াত নেতা সাঈদীর ওয়াজ মা’হফিলের বক্তব্যের সঙ্গে যোগ করে নিজের বক্তব্য প্রচার করেন। স’রকার উ’ৎখাতে শি’বিরকে মাঠে নামারও আহবান জানান।

প্রো’পাগান্ডা ছ’ড়ানোর কাজে ক’রিৎকর্মা সেই দেলোয়ারের অ’ন্ধকার জীবনের পর্দা এবার উ’ন্মোচিত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক না’রীর স’ঙ্গে তার অ’নৈতিক স’ম্পর্কের ছবি ছ’ড়িয়ে পড়েছে।

দেলোয়ারের আসল চেহারা ফাঁ’স হওয়ায় সা’মাজিক যো’গাযোগ মাধ্যমে তাকে রীতিমতো তু’লাধুনা করা হচ্ছে। কেউ কেউ বলছেন, সবে এক গোমর ফাঁ’স হয়েছে। আরও কত না’রীর স’ঙ্গে কু’কর্ম এবং অ’বাধ যৌ’নাচারে লি’প্ত হয়েছেন সেই খবরও ‘ওপেন সি’ক্রেট।’

জানা যায়, হাল সময়ে গু’জব আর তথ্য স’ন্ত্রাসে ভরপুর হয়ে উঠেছে দেশের সা’মাজিক যো’গাযোগ মাধ্যম।

যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্র থেকে জা’মাত-শি’বিরের ম’দদপুষ্ট, পাকিস্তানের গো’য়েন্দা সং’স্থা আ’ইএসআই’র এজেন্ট ও বিএনপি’র দে’শত্যাগী এক নেতার বেতনভুক্ত ব্যক্তিরা ইউটিউবে চ্যানেল খুলে বিভিন্ন রকম টকশো করছেন।

দেখা গেছে, এই টকশোগুলোতে উপস্থিত হয়ে কিছু অ’বাঞ্ছিত সে’না ক’র্মকর্তারা নানা রকম কু’ৎসা রটনা করছেন। বিভিন্ন প্রকার মি’থ্যা, বানোয়াট ও মনগড়া তথ্য সম্বলিত গল্প এবং বিভিন্ন সূত্র থেকে সম্মানিত ব্য’ক্তিদের আলাপ সংগ্রহ করে আধুনিক প্রযুক্তির কারসাজির মাধ্যমে কাট-পেষ্ট ও এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে।

আরও জানা যায়, এসসব কথিত টকশোতে সবচেয়ে বেশী পরিচিত মুখ হল মে’জর (অব:) দেলোয়ার। বিভিন্ন অ’পকর্মের কারণে যাকে সে’নাবা’হিনী থেকে অ’পসারিত করা হয়েছে এবং অ’বাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। সেই দেলোয়ার এখন বিদেশে বসে স’রকারের বি’রুদ্ধে বিভিন্ন প্রো’পাগা’ন্ডা ও ঢালাও ক’ল্পিত মি’থ্যাচারে নে’তৃত্ব দিচ্ছে।

জা’মায়াতের মওদুদী মতাদর্শে বিশ্বাসী দেলোয়ার বিভিন্ন টকশোতে স’রকারকে নানা রকম ন’সিহত দিচ্ছেন। কিন্তু তার ব্য’ক্তিগত জীবন সম্পর্কে নানা চা’ঞ্চল্যকর তথ্য এখন সা’মাজিক যো’গাযোগ মাধ্যমে ঠাঁসা।

এমনি একটি ছবিতে দেলোয়ারের অ’ন্ধকার জী’বনের শুলুক সন্ধান হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, পা’কিস্তানের গো’য়েন্দা সং’স্থা আ’ইএসআই’র টাকায় কানাডায় বিলাসী জীবনে অভ্যস্ত দেলোয়ার নিজ গাড়িতে চালকের আসনে। সঙ্গে থাকা গা’লফ্রেন্ড তার গালে চুমু দিচ্ছেন।

সূত্র মতে, অনেক না’রীর স’ঙ্গে অ’নৈতিক স’ম্পর্ক করে দেশে না’স্তানাবুদ দেলোয়ার এখন বিদেশে পাড়ি জমিয়েছেন। এরাই এখন বিদেশে বসে দেশকে নিয়ে মি’থ্যা গা’লগপ্পের মাধ্যমে ভাঁ’ওতাবাজি করেন।

ইউটিউব থেকেও আয় করেন। এ ভ’ন্ড প্র’তারক আর নৈ’তিক ভি’ত্তিহীন দেলোয়ারের মুখে দেশপ্রেমিকের ছবক শতাব্দীর ‘শ্রেষ্ঠ সার্কাস’ এমন আলোচনা আর তি’র্যক মন্তব্যে সরগরম ফেসবুক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here