মা’র্কিন প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প বলেছেন, জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রে’সিডেন্ট হলে আগামী চার বছরেও ক’রোনার টিকা পাওয়া যাবে না। মঙ্গলবার (১০ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘জো বাইডেন প্রে’সিডেন্ট হলে আপনারা পরবর্তী চার বছরেও ভ্যাকসিন পাবেন না। এফডিএ এটা কোনোদিন অত তাড়াতাড়ি অনুমোদন দেবে না।’

ট্রা’ম্প আরও দাবি করে বলেন, ‘আমলাতন্ত্র লাখ লাখ জীবন ধ্বং’স করে দেবে।’

হারার পর কয়েক দিন ধরেই ‘আজগুবি’ সব কথা বলে যাচ্ছেন ট্রা’ম্প। ভোটে কারচুপির যে অভিযোগ তুলেছেন তার পক্ষে এখন পর্যন্ত শ’ক্ত কোনো প্রমাণই দেখাতে পারেননি তিনি। মাঝে মাঝেই ফেইসবুক, টুইটারে স্ট্যাটাস দিচ্ছেন। কখনো একনাগাড়ে ফক্স নিউজের বিভিন্ন ভিডিও ক্লিপ শেয়ার করছেন।

এদিকে হারের পর ট্রা’ম্প শিবির বিভক্ত হয়ে পড়েছে বলে জানিয়েছে মা’র্কিন গণমাধ্যমগুলো।

এবার বিরিয়ানির দোকানদারের সাথে প্রভার….

তারা মিয়া ও বাদশা মিয়া চাচাতো ভাই। একজন আরেকজনকে সহ্য ক’রতে পারে না। জনপ্রিয় চাঁন বিরিয়ানির মালিক তারা মিয়া। তার দোকানের ঠিক বিপরীতে বাদশা মিয়া চালু ক’রেছে নিউ চাঁন বিরিয়ানি।

দুই দোকানের মধ্যে প্রতিযোগিতা চলে সারাক্ষণ। বাদশার বোন হোসনে আরা পছন্দ ক’রে তারা মিয়াকে। নানা কৌ’শলে তারা মিয়ার স’ঙ্গে দেখা ক’রে সে। তারা মিয়াও তাকে মনে মনে পছন্দ ক’রে। দুজনের মায়ের মধ্যে নিয়মিত আয়োজন ক’রে ঝ’গড়া চলে।

মোশাররফ করিম ও সাদিয়া জাহান প্রভা ছাড়াও আরো অ’ভিনয় ক’রেছেন আরফান আহমেদ’ তানিয়া বৃষ্টি’ সাজু খাদেম’ রোবেনা রেজা জুঁই’ আবুল হায়াত’ মনিরা মিঠু’ শিল্পী স’রকার অ’পুসহ অনেকে। নির্মাতা সুত্রে জা’না গেছে’ ‘চাঁন বিরিয়ানি’ নাট’কটি শিগগিরই একটি বেস’রকারি টেলিভিশন চ্যানেলে প্র’চারিত হবে।

সফল বা ধ’নী ব্য’ক্তিদের মধ্যে নিজে’র নাম ক’রে নিতে কে না চায়! সে চাকরি অথবা ব্যবসা যে উপায়েই হোক না কেন। কিন্তু অনেকের জন্য ধ’নী হওয়া সহজ হয় না। বর্তমানে যাদের শী’র্ষ ধ’নী বলা হচ্ছে তারা বিশ্বের অর্ধেক মানুষের সমান সম্পদের মালিক। মাত্র দুই হাজার মানুষ শী’র্ষ ধ’নী।

জানলে অ’বাক হবেন’ ১০০ কোটি গরিবের যে সম্পদ রয়েছে তারচেয়ে চারগুণ বেশি সম্পদের মালিক এই দুই হাজার ব্য’ক্তি। তবে এমন ধ’নী হওয়ার আশা না করলেও তুলনামূ’লক বেশি সম্পদের মালিক হতে নিশ্চয় চান! সম্পদের মালিক হতে গেলে জীবনের অনেক অভ্যাস বদলে ফেলতে হবে। আসুন জে’নে নেয়া যাক এর জন্য কোন কাজগুলো ঠিকঠাক ক’রতে হবে বা অনুসরণ ক’রতে হবে-

ঝুঁ’কি গ্রহণ
সফল হতে চান কিন্তু ঝুঁ’কি নিতে নারাজ’ তা হবে না। কারণ সফলতার পথ মোটেও সহজ নয়। তাই ঝুঁ’কি আছে জে’নেই আগাতে হবে। তাই সত’র্কতার স’ঙ্গে ঝুঁ’কি গ্রহণ ক’রার মনোভাব নিয়েই এগিয়ে চলুন।

পদক্ষে’প নেন
সফলতার জন্য আপনাকে পদক্ষে’প নিতেই হবে। বসে থাকলে বা শুধু চিন্তা করলে কখনোই সফল হওয়া যাবে না। তাই আগামীতে কি করবেন তা নিয়ে ভাবুন। আর পদক্ষে’প গ্রহণ করুন।

ব্য’র্থতাকে জয় করুন
একবার ব্য’র্থ হলে অনেকেই আর সফল হবে না ভেবে থেমে যান। থেমে যাওয়া কখনোই সমাধান নয়। ব্য’র্থতাকে আপনি অ’ভিজ্ঞতা অর্জন হিসেবে গ্রহণ করুন’ আর এগিয়ে যান। সফল আপনি হবেনই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here