তিন দফা দাবিতে রাজধানীর শাহবাগ অ’বরোধ করেছে সাধারণ মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থীরা। অ’বরোধের কারণে শাহবাগে যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে কারওয়ান বাজার, সায়েন্সল্যাব, পল্টন থেকে শাহবাগগামী রাস্তা বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নি’য়ন্ত্রণে রাখতে শাহবাগে অতিরিক্ত পু’লিশ মোতায়েন করা হয়েছে। রবিবার (১ নভেম্বর) বেলা ১১টায় শাহবাগ মোড়ে অবস্থান নেয়ার পর থেকেই বিভিন্ন স্লোগান দিচ্ছেন বিক্ষু’ব্ধরা।

তাদের ৩ দফা দাবি হলো— ক’রোনা ম’হামা’রিতে প্রফের বিকল্প দিতে হবে; অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী ধাপের অনলাইন ক্লাস শুরু করতে হবে এবং পরীক্ষা ও ক্লাস সংক্রান্ত সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বা’স্থ্যঝুঁ’কির কথা বিবেচনা করতে হবে।

আরও পড়ুন: নতুন করে যা জানালো আবহাওয়া অফিস

বঙ্গোপসাগরে লঘুচা’পের প্রভাবে সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ জন্য দেশের ৪ সমুদ্রবন্দরে সতর্কসংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর।

আজ রোববার (১ নভেম্বর) অধিদফতরের এক সতর্কবার্তায় বলা হয়, মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচা’পের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, সমুদ্রবন্দরসমূহ ও উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই স’ঙ্গে তাদের গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here