দুর্নীতি, লুটপাট, ধর্ষণ, দলবাজি ও গুণ্ডাবাজি দেশ, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

ক্ষমতাসীন আওয়ামী লীগের জোট শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি একথা বলেন। শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে ইনু বলেন, “দুর্নীতি, লুটপাট, ধর্ষণ, দলবাজি, গুণ্ডাবাজির কারণে বাংলাদেশের প্রশাসন আজ ক্ষতবিক্ষত। দেশ ক্ষতবিক্ষত হচ্ছে। সংঘবদ্ধ গুণ্ডাবাহিনী, সংঘবদ্ধ ধর্ষক, সংঘবদ্ধ লুটেরা-দুর্নীতিবাজ চক্রের দাপট আইনশৃঙ্খলা পরিস্থিতির জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে।

“এই সংঘবদ্ধ অপরাধী, দুর্নীতিবাজ চক্রের বিরুদ্ধে সুশাসনে জন্য সংগ্রামই এখন জাতীয় কর্তব্য।”

শেখ হাসিনা সরকারের সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “রাজনীতির মাঠে কোণঠাসা কাবু হয়ে যাওয়া সাম্প্রদায়িক গোষ্ঠী এখনও চক্রান্ত করে চলেছে। এখনও মানুষ পুড়িয়ে মারছে। এখনও ভিন্ন ধর্মের মানুষ, উপাসনালয়ে হামলা করছে, আক্রমণ করছে। একই সঙ্গে দেখছি অপসংস্কৃতির খিচুরি, ঝাপটায় আমার বাঙালি জাতিসত্তা বিপর্যস্ত হয়ে পড়ছে। এই পরিস্থিতিতে আমাদের রাজনৈতিক কর্তব্য ঠিক করতে হবে।”

তিনি বলেন, “ঐক্যবদ্ধ সংগ্রামের মুখে জঙ্গিবাদীরা পিছু হটে গিয়েছে, কাবু হয়েছে, কোণঠাসা হয়েছে। এখন আমরা আরেকটা পর্বে প্রবেশ করেছি। সেই পর্বে সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদী গোষ্ঠী পিছু হটে গেলেও এখনও রাজনীতির মাঠে চক্রান্তের জাল বিস্তার করে চলেছে। প্রশাসনের অসৎ কর্মকর্তা, অসৎ রজনীতিক, অসৎ ব্যবসায়ীরা দেশের অর্থনীতিকে ধ্বংস করার পাঁয়তারা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here