নয়া দিল্লীঃ ভারতে (India) ঘৃণা ছড়ানোর অ’ভিযোগে অ’ভিযুক্ত প’লাতক ইসলামিক ধর্মগুরু জাকির নায়েক (Zakir Naik) আরও একবার বত্রকিত বয়ান দিয়ে শিরোনামে উঠে এলো। জাকির নায়েক মু’সলিম দেশগুলোকে আবেদন করে বলেছে যে, পয়গম্বর মোহম্ম’দের সমালোচনা করা ভারতীয় অ-মু’সলিমরা তাঁদের দেশে গেলেই যেন গ্রে’ফতার করে নেওয়া হয়। উনি বলেন, পয়গম্বের সমালোচনা করা বেশীরভাগ মানুষ বিজেপির ভক্ত হয়।

জাকির নায়েক সৌদি আরব, ইন্দোনেশিয়া সমেত সমস্ত মু’সলিম দেশগুলোকে আহ্বান করেছে যে, তাঁরা যেন সেই সমস্ত ভারতীয়দের ডেটাবেস বানায়, যারা পয়গম্বর মোহম্ম’দের সমালোচনা করে। এরপর তাঁরা যখন কোনও ইসলামিক দেশের যাত্রা করবে, তাঁদের যেন তখনই গ্রে’ফতার করে নেওয়া হয়। তিনি সমস্ত ইসলামিক কান্ট্রি গুলোকে সেইসব অ-মু’সলিম’দের পয়গম্বর মোহম্ম’দকে নিয়ে বি’তর্কি’ত মন্তব্যের একটি ডেটাবেস তৈরি করে কম্পিউটারে সেভ রাখার নিদান দিয়েছেন।

জাকির নায়েক বলেছে, ‘এরপর ওঁরা যখন গালফ কান্ট্রিতে প্রবেশ করবে, সেটা কুয়েত, সৌদি আরব আর ইন্দোনেশিয়া, যেখানেই হোক না কেনও, আগে ত’দন্ত করা হোক যে আরা ইসলাম বি’রোধী কোনও মন্তব্য করেছে কি না।

যদি তাঁরা ইসলামের বি’রুদ্ধে এরকম কিছু মন্তব্য করে থাকে, তাহলে তাঁদের জে’লে ঢুকিয়ে তাঁদের বি’রুদ্ধে মা’মলা দা’য়ের করা হোক। আর এটা সার্বজনীন ভাবে ঘোষণাও করে দেওয়া হোক যে, আমাদের কাছে ডেটাবেসে যেই সমস্ত অমু’সলিম ইসলাম বি’রোধী ভারতীয় আছে, তাঁদের নাম যেন বাইরে না আসে। এরা ইসলামিক দেশে গেলেই গ্রে’ফতার করে নেওয়া হোক।”

ভারত থেকে পা’লিয়ে যাওয়া জাকির নায়েক বলেন, এরকম মানুষকে ধরে তাঁদের বি’রুদ্ধে মা’মলা দা’য়ের করে জে’লে ঢোকানো উচিৎ। জাকির বলেন, আমার কথা বিশ্বাস করুন, ‘এদের মধ্যে বেশীরভাগ মানুষই বিজেপির ভক্ত। এদের কাজ হল মু’সলিম’দের বি’রুদ্ধে বি’ষ উগড়ে দিয়ে তাঁদের ভ’য় পাওয়ানো।” জানিয়ে দিই, জাকির নায়েক আপাতত প’লাতক। আর জাকিরের বি’রুদ্ধে সা’ম্প্রদায়িক উ’স্কানি দেওয়া এবং স’ন্ত্রাসবা’দী গতিবিধিতে যুক্ত থাকার অ’ভিযোগ উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here