দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়বৃষ্টির আশংকা রয়েছে আজ। এ কারণে এসব অঞ্চলের নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ও’পর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই স’ঙ্গে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। পূর্ব /দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

এছাড়া দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে।

আরও পড়ুন= খালেদা জিয়া মুক্ত নন, তাকে গৃহব’ন্দী রাখা হয়েছে: ফখরুল

নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ স’রকারের কারচুপির মুখোশ উন্মোচন করতেই বিএনপি নির্বাচনে গেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাস’চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এতে প্রমাণিত হয়েছে এই স’রকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই কোনো মধ্যবর্তী নির্বাচন নয়, ২০১৮ সালের জাতীয় নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচন চায় বিএনপি।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন মির্জা ফখরুল।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন প্রস’ঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, জাতীয় নির্বাচনের মতো উপ-নির্বাচনেও ত্রাসের রাজত্ব ও কারচুপির আশ্রয় নেয়া হয়েছে। ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানান তিনি। এই দাবিতে আগামি ১৯ অক্টোবর রোববার জে’লা ও মহানগরে এবং ২০ অক্টোবর সোমবার থানা ও ইউনিয়ন পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি’র মহাস’চিব।

বেগম খালেদা জিয়া মুক্ত নন, তাকে গৃহব’ন্দী করে রাখা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, জে’লখানায় থাকা আর বাসায় থাকার মধ্যে একটিই পার্থক্য যে তিনি ঘরোয়া পরিবেশে থাকতে পারছেন। এর বেশি কিছু নয়। আসলে তিনি গৃহ অন্তরীন।

বেগম জিয়ার স্বা’স্থ্যের অবস্থা ভালো নয় বলে জানান মির্জা ফখরুল। কো’ভিড পরিস্থিতিসহ পারিপার্শ্বিক অবস্থার কারণে প্রয়োজনীয় চিকিৎসা পেতে স’মস্যা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here