কুমিল্লার চান্দিনায় ইসরাত জাহান তিথি নামে এক কি’শোরীকে খু’ন্তির ছ্যাঁকাসহ অ’মানুষিক নি’র্যাতনের অ’ভিযোগ উঠেছে তার সৎমা স্কুলশিক্ষিকার বি’রুদ্ধে। এতে মা’নসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন তিথি। নি’র্যাতনের শি’কার তিথি দেবীদ্বার উপজে’লার বরকামতা গ্রামের জামাল হোসেনের মেয়ে। চলতি বছরের শুরুর দিকে জামাল অ’নৈতিক কাজে জড়িয়ে কা’রাগারে থাকায় চান্দিনার ভাড়া বাসায় প্রতিনিয়ত তিথিকে নি’র্যাতন করতেন সৎমা।

শরীরে অসংখ্য ক্ষ’ত নিয়ে চান্দিনা উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে ভর্তি হন তিথি। বি’ষয়টি গণমাধ্যম কর্মীদের নজরে আসার সঙ্গে সঙ্গেই গা-ঢাকা দেন সৎমা মাহমুদা সুলতানা লাভলী। তিনি দেবীদ্বার উপজে’লার প্রেমু স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এ ঘটনায় সোমবার রাত ১টায় চান্দিনা থানায় একটি লিখিত অ’ভিযোগ করেন তিথির খালু সামছুল হক ভূঁইয়া।

জানা গেছে, প্রথম স্ত্রী আমেনা খাতুনের মৃ’ত্যুর পর ২০১৭ সালে স্কুলশিক্ষিকা লাভলীকে বিয়ে করেন জামাল হোসেন। এরপর থেকে তিনি দ্বিতীয় স্ত্রীকে নিয়ে চান্দিনায় বাসা ভাড়ায় থাকেন।

চলতি বছরের ১৫ জানুয়ারি পুলিশের হাতে আ’টক হয়ে কা’রাগারে যান জামাল হোসেন। বাবা কা’রাগারে থাকায় তিথি ও মুছা সৎমায়ের সঙ্গে থাকছিলেন। বাবার অবর্তমানে তুচ্ছ বি’ষয়ে তিথির ও’পর শা’রীরিক ও মা’নসিক নি’র্যাতন চালাতে থাকেন সৎমা লাভলী। কথায় কথায় মা’রধর, দেয়ালের সঙ্গে ধাক্কা, খু’ন্তির ছ্যাঁকাসহ অ’মানুষিক নি’র্যাতন চলে তার ও’পর।

১ অক্টোবর কাজ করতে না পারার অযুহাতে তিথিকে বে’ধড়ক পি’টিয়ে গায়ে খু’ন্তি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকা দেন লাভলী। এতে মা’নসিক ভারসাম্যহীন হয়ে পড়েন তিথি। পরদিন খালু সামছুল হক ভূঁইয়া এসে চান্দিনার রূপনগরের ভাড়া বাসা থেকে তিথিকে নিজের বাসায় নিয়ে যান। পরে সোমবার খালাতো বোন তিথির শরীরে ক্ষ’তর চিহ্ন দেখে হাসপাতালে ভর্তি করেন।

এদিকে, খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ি ই’নচার্জ আজিজুল ইসলাম তিথিকে উ’দ্ধার করে বর্তমান ঠিকানা অনুযায়ী চান্দিনা থানায় নিয়ে যান।

তিথির খালাতো ভাই নাছিমুল হাসান ভূঁইয়া বলেন, তিথিকে এভাবে নি’র্যাতন করা হয়েছে তা জানতাম না। আমরা তিথিকে আমাদের বাসায় আনার পর বি’ষয়টি জানতে পারি।

তিথির চাচি বরকামতা জাগরণি স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা রওশন আরা আক্তার বলেন, আমার কাছে থাকা অবস্থায়ও তিথি সুস্থ ছিল। কিন্তু গত ৮-৯ মাসের নি’র্যাতনে সে মানসিন ভারসাম্যহীন হয়ে পড়ে।

চান্দিনা থানার ওসি শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ বলেন, আ’হত তিথিকে উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় শি’শু নি’র্যাতন দ’মন আইনে চান্দিনা থানায় একটি মা’মলা করা হয়েছে। তিথির সৎমাকে গ্রে’ফতার করতে চান্দিনার বাসায় অ’ভিযানে যায় পুলিশ। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে লাভলী পা’লিয়ে যান। তাকে ধরতে অ’ভিযান অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here