নিজের কি’শোরী মে’য়েকে (১৬) ধ’র্ষণ চেষ্টার অ’ভিযোগে নুরুল আমিন (৩৬) নামে এক ব্যক্তিকে গ্রে’ফতার করেছে পু’লিশ। ওই ব্যক্তি কক্সবাজারের টেকনাফ সদরের নতুন পল্লান এলাকার ফজল আহম’দের ছেলে।

এই ঘ’টনায় অ’ভিযুক্ত পিতা নুরুল আমিনের বি’রুদ্ধে মা’মলা করেছেন ভু’ক্তভোগী কি’শোরী। পরে শনিবার রাতে অ’ভিযুক্ত পিতার বসত বাড়িতে অ’ভিযান চা’লিয়ে তাকে গ্রে’ফতার করা হয়। বি’ষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান।

মা’মলা সূত্রে জানা গেছে, ভু’ক্তভোগী মে’য়েকে একা পেলেই বিভিন্ন কু-প্রস্তাব দিতো ও উত্যক্ত করতো পিতা নুরুল আমিন। গত ১৬ সেপ্টেম্বর রাতে মে’য়েকে নিজের ঘরে ডেকে বিভিন্ন কথা বলে উত্যক্ত করতে থাকে। একপর্যায়ে সে নিজের মে’য়েকে ধ’র্ষণের চেষ্টা চা’লায়। কিন্তু মে’য়ে চি’ৎকার শুরু করলে পা’লিয়ে যায় পিতা।

এদিকে মে’য়ের চি’ৎকার শুনে ঘরে আসেন নুরুল আমিনের স্ত্রী। এ সময় তিনি মে’য়ের কাছ থেকে স্বা’মীর অ’পকর্মের বি’ষয়ে জানতে পারেন। এ ঘ’টনায় গত ১৬ সেপ্টেম্বর ভু’ক্তভোগী কি’শোরী বা’দী হয়ে তার পিতার বি’রুদ্ধে থানায় একটি মা’মলা করেন।

এই মা’মলার ত’দন্ত কর্মকর্তা এসআই হোসেন আহম’দ জানান, শনিবার রাতে নিজ মে’য়েকে ধ’র্ষণ চেষ্টার মা’মলায় পিতা নুরুল আমিনকে গ্রে’ফতার করে রবিবার সকালে তাকে আ’দালতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন= ধ’র্ষণবি’রোধী প্র’তিবাদের বি’রুদ্ধে ফেসবুকে পোস্ট, যুবক আ’টক

ধ’র্ষণবি’রোধী প্র’তিবাদের বি’রুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূ’লক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অ’ভিযোগে রাজধানীর খিলক্ষেত থেকে শেখ মোহাম্ম’দ সারাফ নাওয়ার (১৯) নামে এক যুবককে আ’টক করেছে র‍্যা’ব।

শনিবার (১০ অক্টোবর) সকালে র‍্যা’ব-১ এর একটি দল তাকে আ’টক করে। সিপিসি-৩ এর স্কোয়াড কমান্ডার সহকারী পু’লিশ সুপার মুশফিকুর রহমান তুষার এ ত’থ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সারাদেশে ক্রমবর্ধমান ধ’র্ষণের ঘ’টনার পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন স্থানে সচেতন নাগরিকসহ যুবসমাজ প্র’তিবাদ করে যাচ্ছে। চলমান ধ’র্ষণবি’রোধী প্র’তিবাদের বি’রুদ্ধে কয়েক ব্যক্তি ফেসবুকে উসকানিমূ’লক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে।

র‌্যা’ব-১ জানায়, Sheikh Mohd Sharaf Nawar নামের একটি ফেসবুক আইডি থেকে ধ’র্ষণে উদ্বুদ্ধ করার জন্য উসকানিমূ’লক পোস্ট দেয়। পোস্টগুলো ভাইরাল হয়ে যায়। উ’স্কানিমূ’লক প্রচারণার কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে। তাই পোস্টদাতাকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে র‌্যা’ব-১ দ্রু’ততার সাথে গো’য়েন্দা নজরদারি বৃ’দ্ধি করে।

তিনি আরও জানান, এরই ধারাবাহিকতায় শনিবার সকালে র‍্যা’বের একটি দল খিলক্ষেত বোনসাই বাংলা খাবার হোটেলের সামনে অ’ভিযান চা’লিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে উ’স্কানিমূ’লক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করায় শেখ মোহাম্ম’দ সারাফ নাওয়ারকে আ’টক করা হয়। তার বি’রুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here