দেশজুড়ে এতো সমালোচনার পরও কমছে না ধ’র্ষণের পরিমাণ। দিন দিন বে’পরোয়াভাবে বেড়ে চলেছে ধ’র্ষণের সংখ্যা। এবার হবিগঞ্জের চুনারুঘাট উপজে’লায় বাড়িতে ডাকাতি করতে এসে মা ও মে’য়েকে গণধ’র্ষণ করা হয়েছে।

গেল শুক্রবার (০২ অক্টোবর) রাতে উপজে’লার রানীগাঁও ইউনিয়নের পাহাড়ি এলাকায় এ গণধ’র্ষণের ঘ’টনা ঘটে। শনিবার এ ঘ’টনায় চুনারুঘাট থানায় মা’মলা করা হয়েছে। এ ঘ’টনায় দুই যুবককে গ্রে’ফতার করেছে পু’লিশ। গতকাল রোববার (৪ অক্টোবর) বিকেলে তাদের গ্রে’ফতার করা হয়।

গ্রে’ফতারকৃতরা হলেন- উপজে’লার গরমছড়ি এলাকার শফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ (২২) ও একই এলাকার রেজাক মিয়ার ছেলে হারুন মিয়া (২৫)। মা’মলার এজাহার ও পু’লিশ জানায়, চুনারুঘাট উপজে’লার রানীগাঁও ইউনিয়নের পাহাড়ি এলাকার গরমচড়ি ফরেস্ট মাজারসংলগ্ন একটি বাড়িতে শুক্রবার গভীর রাতে প্রবেশ করে একদল যুবক।

ঘরে ঢুকে মা-মে’য়েকে বেঁ’ধে ফে’লেন তারা। পরে স্বর্ণের গহনা, টাকা-পয়সা, গরু ও প্রয়োজনীয় জিনিসপত্র লু’টপাট করেন যুবকরা। লু’টপাট শেষে মা (৪৫) ও মে’য়েকে (২৫) গণধ’র্ষণ করে পা’লিয়ে যান তারা। ডাকাতরা চলে গেলে মা-মে’য়ের চি’ৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসেন।

প্রতিবেশীরা তাদের উ’দ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন। স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) আব্দুল মালেক বলেন, ‘স্বর্ণের গহনা, টাকা-পয়সা লু’টপাট করে মা ও মে’য়েকে গণধ’র্ষণ করেছে ডাকাতরা। ডাকাত দলের এক যুবককে চিনতে পেরেছেন ভু’ক্তভোগীরা। এজন্য তারা মা’মলা করেছেন।’

আরও পড়ুন= ঝড়বৃষ্টি নিয়ে যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস
দেশের প্রায় অর্ধেক অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
সোমবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এসব ত’থ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এতে বলা হয়েছে, চট্টগ্রাম, কক্সবাজার, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ও’পর দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভবানা রয়েছে।

এছাড়া একই সময়ে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা থাকতে পারে আকাশ। হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দিনের তাপমাত্রা পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুব বেশি নেই।

আরও পড়ুন=ক’রোনাকালীন বিনা প্রয়োজনে কোথাও না যাওয়াই ভালো। তবে জরুরি প্রয়োজনে আপনাকে কোনো না কোনো কাজে বাইরে যেতে হতে পারে। তাই আগেই দেখে নেয়া যাক আপনার প্রয়োজনীয় সেই জায়গাটা আজ (সোমবার) খোলা আছে কি-না।
অর্ধ দিবস বন্ধ থাকবে যেসব এলাকা

আগারগাঁও, তালতলা, শেরেবাংলা নগর, শেওড়া পাড়া, কাজীপাড়া, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, মিরপুর-১২, মিরপুর-১৩, মিরপুর-১৪, ইব্রাহীমপুর, কচুক্ষেত, কাফরুল, মহাখালী, নিউ ডিওএসএইচ, ওল্ড ডিওএসএইচ, কাকলী, তেজগাঁও ওল্ড এয়ারপোর্ট এরিয়া, তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এরিয়া, ক্যা’ন্টনমেন্ট, গুলশান-১, ২, বনানী, মহাখালী কমার্শিয়াল এরিয়া, নাখালপাড়া, মহাখালী ইন্টার সিটি বাস টার্মিনাল এরিয়া, রামপুরা, বনশ্রী, খিলগাঁও, গোড়ান, মালিবাগের একাংশ, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, মুগদা, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ী একাংশ, শনির আখড়া, দনিয়া, রায়েরবাগ, সানারপাড়।

অর্ধ দিবস বন্ধ থাকবে যেসব মার্কেট বিসিএস কম্পিউটার সিটি (আইডি’বি), পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসী পল্লী, ইব্রাহীমপুর বাজার, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ এবং ২, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি কর্পোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here