সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ী দক্ষিণ পাড়ে এক বৌদ্ধ পরিবারের দুইজন না’রী ও দুইজন পুরু’ষসহ মোট চারজন ইসলামধর্ম গ্রহণ করেছেন। সম্প্রতি স্থানীয় মসজিদের এক ইমাম সাহেব তাদের কালেমা পাঠ করান। এর আগে নোটারী পাবলিক মোকাম সিরাজগঞ্জের মাধ্যমে তারা হলফনামায় স্বাক্ষর করেন।

নেপালী বংশদ্ভূত এই বৌদ্ধ পরিবারের ইসলাম ধর্ম গ্রহণকারীগণ হচ্ছেন, মোঃ নজরুল ইসলাম ( নন্দ বাহাদুর) মোছাঃ খাদিজা খাতুন ( সুমিতা রানী) মোছাঃ নুরজাহান ( পিংকি রাণী) আবুল কালাম আজাদ ( কালু বাহাদুর)।

এ ব্যাপারে নুরজাহান খাতুন সাংবাদিকদের জানান, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। এই ধর্মের মাধ্যমেই পরকালীন জীবনে মুক্তি সম্ভব। আমরা মু’সলমানদের সাথে মিশে তাদের আচার ব্যবহারে মুগ্ধ হয়ে এ ধর্মের প্রতি অনুপ্রা’ণিত হয়েছি। খাদিজা খাতুন ( সুমিতা রাণী) জানান, আমাদের পূর্বপুরু’ষ নেপালে বাস করছেন।

আমার স্বা’মীর বাড়ি নেপালের কাঠমুন্ডু। অনেকদিন ধরেই আমরা ইসলামের প্রতি আসক্ত। ফলে আলাপ আলোচনা করে স্বপরিবারে ইসলাম কবুল করে ভাল লাগছে। এখানকার সবাই আমাদের সহযোগিতা করছেন। এ ব্যাপারে বাঘাবাড়ী দক্ষিণপাড়ের বিশিষ্ট ব্যবসায়ি হাজী সোলায়মান হোসেন জানান, বৌদ্ধ পরিবারটি দীর্ঘদিন ধরে এখানে বসবাস করছেন।

আরও পড়ুন=স্মার্টফোন হা’রিয়ে যাওয়া বা চু’রি যাওয়ার মতো ঘ’টনা আজকাল প্রায়ই ঘটে। কিন্তু ফোন হারালে আমাদের সব থেকে বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়ায় ফোনের মধ্যে থাকা একাধিক গুরুত্বপূর্ণ এবং ব্যক্তিগত ত’থ্য।

অন্য কারও হাতে পড়লে এই সমস্ত ত’থ্য বিকৃতির সম্ভাবনা সব সময়ই থাকে। ফলে সেই ত’থ্য সুরক্ষিত রাখা একান্ত প্রয়োজন। কিন্তু অনেকেই ত’থ্য সুরক্ষিত রাখার উপায় জানেন না। তাই স্মার্টফোন কেনার স’ঙ্গে স’ঙ্গে সুরক্ষিত করুন আপনার ফোনটিকে।

গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন গুগল ফাইন্ড মাই ডিভাইস। এই সার্ভিস ইন্সটল থাকলে হা’রিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাওয়া যাবে।হা’রিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাবেন কীভাবে?যদিও শুধুমাত্র স্মার্টফোন চু’রি যাওয়া নয়, হঠাৎ স্মার্টফোন হা’রিয়ে গেলেও এই সার্ভিস ব্যবহার করে তা খুঁজে পাওয়া যাবে। স্মার্টফোন খুঁজে দেওয়ার স’ঙ্গেই কম্পিউটার থেকে স্মার্টফোনের ডেটা ডিলিট করে দেওয়া ও স্মার্টফোনে নতুন পাসওয়ার্ড দেয়ার ব্যবস্থা রয়েছে।

গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করবেন যেভাবে প্লে স্টোর থেকে গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করা যাবে। প্লে স্টোরে এই অ্যাপের সাইজ ২.৩এমবি।

এই অ্যাপ ডাউনলোড করার পরে ইমেলের মাধ্যমে লগ ইন করতে বলবে। অ্যানড্রয়েড ডিভাইসে যে ইমেল ব্যবহার করে লগ ইন করা রয়েছে সেই ইমেল ব্যবহার করে লগ ইন করা যাবে। পরে স্মার্টফোন খুঁজে পাওয়ার জন্য কম্পিউটার থেকে একই ইমেল থেকে লগ ইন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here