সম্প্রতি বাংলাদেশে ধ’র্ষণের সংখ্যা বেড়ে গেছে। তবে সবচেয়ে বেশি আলোচিত ঘ’টনা সিলেটের এমসি কলেজে গৃ’হবধূকে গণধ’র্ষণ।

সম্প্রতি ঘটে যাওয়া ধ’র্ষণ নিয়ে আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) নিজের ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। তার স্ট্যাটাসটি বিডি২৪লাইভের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

‘বাংলাদেশে ধ’র্ষক গ্রে’ফতার হয় কেবল পত্রিকায় শোরগোল হলে। একসময় শোরগোল থামে। ধ’র্ষক খালাস পেয়ে যায় বিচারে। অধিকাংশ ক্ষেত্রে এটাই হয়। স’রকারী দলের লোকদের ক্ষেত্রে এটি আরো বেশী হয়।

আমার প্রশ্ন বিচারের জন্য শোরগোল তুলতে হবে কেন? বিচার করার জন্য আমরা তো নানা রকম ট্যাক্স দিয়ে পু’লিশ, প্রসিকিউটর, আ’দালত এসব প্রতিষ্ঠান রেখেছি। সংবিধান আর আইন বানিয়েছি। তারপরও আমাদের বিচারের দাবীতে লেগে থাকতে হবে কেন?

নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর

দেশের উত্তরাঞ্চলে টানা তিন চারদিন ধরে লেগেই আছে বৃষ্টি। এতে দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির দেখা দিয়েছে। এদিকে, সারাদেশের ১৭টি অঞ্চলে আজ রোববার (২৭ সেপ্টেম্বর) ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

রোববার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ ত’থ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, সিলেট, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ও’পর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সর্তকতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে।

হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। অপরিবর্তিত থাকতে পারে দিনের তাপমাত্রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here