ক’রোনায় অচল পুরো পৃথিবী। যার হাত থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। কিন্তু দেশের অর্থনীতিকে সচল রাখতে দেশে তুলে দেয়া হয়েছে লকডাউন। তাই মানুষ সবখানে যাতায়াত করছে কোনো বারণ ছাড়াই।

কিন্তু এই ক’রোনা সময়ে নিজেকে ব’ন্দি রাখার থেকে বুদ্ধিমানের কাজ আর হতে পারে না। নিজেকে বাসায় ব’ন্দি রাখাই শ্রেয়। তারপরও জরুরি প্রয়োজনে কোথাও যেতে হতে পারে। দেখে নিন জায়গাটি আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) খোলা আছে কি-না।

বন্ধ থাকবে যেসব এলাকা

বসুন্ধরা আবাসিক এলাকা, মধ্য এবং উত্তর বাড্ডা, জগন্নাথপুর, বারিধারা, সাতারকুল, শাহাজাদপুর, নিকুঞ্জ-১, ২, কুড়িল, খিলক্ষেত, উত্তরখান, দক্ষিণখান, জোয়ার সাহারা, আশকোনা, বিমানবন্দর সড়ক ও উত্তরা থেকে টঙ্গী সেতু।

বন্ধ থাকবে যেসব মার্কেট

যমুনা ফিউচার পার্ক, নুরুনবী সুপার মার্কেট, পাবলিক ওয়ার্কস সেন্টার, ইউনিটি প্লাজা, ইউনাইটেড প্লাজা, কুশল সেন্টার, এবি সুপার মার্কেট, আমির কমপ্লেক্স, মাসকট প্লাজা।

ধোনিকে তুলোধুনো করলেন গম্ভীর

এবারের আইপিএলে কি মহেন্দ্র সিং ধোনি খানিকটা অচেনা? অন্তত তার ব্যাটিং পজিশন দেখে এমন কৌতূহল জাগাটাই স্বাভাবিক। চলতি আসরের প্রথম দুই ম্যাচেই অধিনায়ক ধোনিকে দেখা গেছে ব্যাটিং পজিশন বদলে সাত নম্বরে নামতে। অবশ্য প্রথম ম্যাচ জিতে যাত্রাটা শুভ করেছেন অধিনায়ক ধোনি। কিন্তু দ্বিতীয় ম্যাচে পেয়েছেন হারের তি’ক্ততা। আর এতেই সমালোচনার মুখে পড়েছেন চেন্নাই অধিনায়ক ধোনি।

ধোনির ব্যাটিং পজিশন বদলানোর কড়া সমালোচনা করেছেন সাবেক সতীর্থ গৌতম গম্ভীর। রাজস্থান রয়্যালসের বিপক্ষে হারের অন্যতম কারণ হিসেবে ধোনির ব্যাটিংকেই দুষছেন তিনি।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে হাইস্কোরিং ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে দায়িত্ব পালন করতে পারেননি ধোনি। সাত নম্বরে নেমে সমালোচিত হয়েছেন বেশ। শেষ ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ১৭ বলে ২৯ করেছেন, কিন্তু ম্যাচ জেতাতে পারেননি। ১৬ রানে হেরে যায় তার দল।

চেন্নাইয়ের এমন হারের পেছনে ধোনিরই বড় দায় দেখছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। এ নিয়ে ধোনিকে একরকম তুলোধুনোই করেছেন গম্ভীর।

এ বি’ষয়ে গম্ভীর বলেন, ধোনির সাত নম্বরে নামা দেখে আমি বেশ অবাক হয়েছি। সে কেন দেরিতে নামলো? ম্যাচের পরিস্থিতি বুঝে তার আরো আগে নামা উচিত ছিলো। উচিত ছিলো সামনে থেকে নেতৃত্ব দেয়া। কিন্তু সেটি ধোনি পারেনি। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ফাফ ডু প্লেসি একাই লড়েছে।’

ম্যাচের শেষ ওভারে তিনটি ছক্কা মে’রেছেন ধোনি। তাতেও ম্যাচ বের করতে পারনেনি। এ বি’ষয়ে গম্ভীর বলেন, ‘শেষ ওভারে তার তিন ছক্কা কোনো কাজে আসেনি। এটা শুধু ছিল তার ব্যক্তিগত রান। তবে ধোনির জায়গায় অন্য কোন অধিনায়ক সাত নম্বরে নামলে তাকে নিয়ে আরো বেশি সমালোচনা হতো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here