পুরু’ষের শুক্রানু বাড়ায় যে ফল. আমলকি একপ্রকার ভেষজ ফল। এর ফল ও পাতা দুটিই ও’ষুধরূপে ব্যবহার করা হয়। বিভিন্ন অসু’খ সারানো ছাড়াও এ আমলকি শ’রীরের রো’গ-প্রতিরোধ ক্ষ’মতা গড়ে তুলতে দারুণ সাহায্য করে।

আমলকির গুণাগুণের জন্য আয়ুর্বেদিক ও’ষুধেও এখন এই ফলের নির্যাস ব্যবহার করা হয়। আমলকির অসংখ্য গুণাগুণ আছে । তার মধ্যে একটা হলো‚ এই ফল রিপ্র’ডাক্টিভ হেল্থ বা প্রজনন ক্ষ’মতার উন্নতি ঘটায়।

আমলকি natural aphrodisiac -এর কাজ করে (কামনাকে বাড়িয়ে দেয়)। ফলে আপনার সে’ক্স লাইফের উন্নতি ঘটে। এই ফলে প্রচুর পরিমাণে ভিটামিন সি আছে যা পুরু’ষদের স্পার্ম কাউন্ট বা শুক্রানু বাড়িয়ে দেয়।

তাই যারা লো স্পার্ম কাউন্ট এর স’মস্যায় ভুগছেন নিয়মিত আমলকি খেলে উপকার পাবেন নিশ্চিত। দেখবেন কিছুদিনের মধ্যেই আপনার লিবিডো অনেকটা বেড়ে যাবে। এর প্রধান কারণ আমলকিতে আছে আয়রন আর জিঙ্ক।

শুধু পুরু’ষরা নয়‚ যে না’রীরা white discharge-এর স’মস্যায় ভোগেন‚ আমলকি শুকিয়ে তা গুঁড়ো করে মধু দিয়ে নিয়মিত খেলে উপকার পাবেন। পুরু’ষরা আমলকির জুস সকালে খালি পেটে বা সন্ধ্যা বেলায় খেতে পারেন। সে’ক্স লাইফ উষ্ণ এবং রঙিন করতে আমলকি পাউডার মিশিয়ে দু’ধও খেতে পারেন।

কিন্তু অবশ্যই একটা জিনিস মনে রাখবেন, এই নিয়ম শুধুমাত্র ঘরোয়া টোটকা। যদি কোনো স’মস্যা থাকে তাহলে ডাক্তারের পরামর্শ নিতে দ্বিধা করবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here