মডেল ও অ’ভিনয়শিল্পী প্রার্থনা ফারদিন দীঘি। দীর্ঘদিন পর আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি। ইতোমধ্যে নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় ব’ঙ্গবন্ধুর বায়োপিকে কাজের জন্য তাকে মনোনীত করা হয়েছে।

সম্প্রতি একটি ফেসবুক লাইভ অনুষ্ঠানে দীঘি তার অ’ভিনয়ে ফেরা ও সামগ্রিক বি’ষয় নিয়ে খোলামেলা আলোচনা করেছেন।

চলচ্চিত্রে কাজে ফেরার ব্যাপারে দীঘি বলেন, আমাকে যখন অডিশনের জন্য ডেকেছে। তখনই অনেক এক্সাইটেড ছিলাম। অবাক হয়েছিলাম অনেক। আমি তো আট’ বছর ধরে কাজই করি না। আমা’র নামটা কীভাবে দিল। আমি আসলেই কৃতজ্ঞ যারা আমাকে অডিশন দেয়ার সুযোগ দিয়েছে।

তারপর সবচেয়ে বড় কথা হলো অডিশন দেয়ার পরে তারা আমা’র ও’পর বিশ্বা’সটা রেখেছে। আমাকে একটা বড় চরিত্র দেয়া হয়েছে। আমি জানি না সেটার ভার নিতে পারবো কিনা। তবে নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো ক্যারেক্টারটা ভালোভাবে করার।

করো’নার আগে থেকেই নিজেকে এই চলচ্চিত্রটির জন্য প্রস্তুত করছেন বলে উল্লেখ করে দীঘি বলেন, লকডাউনের আগে থেকেই প্রস্তুতি নেয়া শুরু করেছিলাম। আমি বেশ কিছু বই পড়ে ইতিহাসটা জানার চেষ্টা করেছি। কিছু ভিডিও চিত্রও দেখেছি। এভাবেই নিজেকে প্রস্তুত করার চেষ্টা করছি।

শাকিব খানের স’ঙ্গেই অধিকাংশ চলচ্চিত্রে কাজ করেছেন এই অ’ভিনয়শিল্পী। তার সাথে কাজের ব্যাপারে কখনও কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনও শাকিব আ’ঙ্কেলের সাথে চলচ্চিত্রে কাজে ব্যাপারে কথা হয়নি।

এটা নিয়ে অনেক গু’জব উঠেছিল। যার কোনো ভিত্তি নেই। একটা সময়ে আমি আর শাকিব আ’ঙ্কেল বাবা-মে’য়ে, চাচা-ভাতিজি এই ধরনের চরিত্রে অ’ভিনয় করেছি। আমি জানি না তার সাথে মুভি করলে দর্শক মেনে নিতে পারবে কিনা। তবে ক্যারেক্টার বা গল্প দর্শক পছন্দ করবে ঐরকম হয় তাহলে শাকিব আ’ঙ্কেলের স’ঙ্গে কাজ করা যেতে পারে ভবি’ষ্যতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here