বাবাকে জড়িয়ে আছে ছোট্ট শি’শুটি। বাবাও সব কিছু ফে’লে আগলে রাখতে মে’য়েকে বুকে জড়িয়ে ধরে রেখেছেন। বাবা-মে’য়ের এই ভালোবাসা যেন মৃ’ত্যুও আলাদা করতে পারেনি।

ফুলপুর উপজে’লার ময়মনসিংহ-শেরপুর সড়কের বাঁশাটি এলাকায় আজ মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ৭টায় এক ম’র্মান্তিক সড়ক দু’র্ঘ’টনা ঘটে। সেখানে একটি মাইক্রোবাস নি’য়ন্ত্রণ হা’রিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে যায়। ঘ’টনাস্থলেই একই পরিবারের আটজন মা’রা যায়। আ’হত অবস্থায় দুইজনকে উ’দ্ধার করা হয়।

ওই ঘ’টনার পর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, একজন বাবা তার মে’য়েকে বুকে জড়িয়ে ধরে আছেন। তবে ততক্ষণে প্রা’ণ চলে গেছে মে’য়ের।

বাবা-মে’য়ের সেই ছবি অনেকেই তাদের ফেসবুকে শেয়ার দিচ্ছেন। জানাচ্ছেন সমবেদনা। জ ই রাসেল খান নামে একজন ফেসবুকে ছবিটি পোস্ট করে লিখেন, ‘আহারে ভালোবাসার স’ন্তানকে বুকে জড়িয়ে ধরেও স’ন্তান বাঁচাতে পারেননি বাবা। ময়মনসিংহে ফুলপুরে মাইক্রোবাস পানিতে ডুবে গেলে এভাবেই উ’দ্ধার হয় কিছু ভালোবাসার বন্ধ’ন’

সাংবাদিক ও গীতিকার রবিউল ইসলাম জীবন তার ফেসবুকে লিখেন, ‘মাইক্রোবাস দু’র্ঘ’টনায় খাদে পড়ে মা’রা গেছেন একই পরিবারের আট সদস্য! সেখানে ছয়-সাত বছরের কন্যার লা’শ বুকে আগলে আহাজারি করছেন হতভাগা বাবা।

ফেসবুকে ছবিগুলো দেখার পর থেকে বুকটা ভারী হয়ে আছে। যাদের স্বজন হারিয়েছে, তাদের কেমন লাগছে একবার ভাবুন। আহা মানুষ! আহা জীবন! হে আল্লাহ এসব দু’র্ঘ’টনা থেকে তুমি আমাদের মুক্তি দাও, হেফাজত করো।’

ফুলপুর থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন গাজী জানান, ময়মনসিংহ থেকে শেরপুরগামী মাইক্রোবাসটি ফুলপুরে পৌঁছালে চালক নি’য়ন্ত্রণ হা’রিয়ে ফে’লেন। পরে মাইক্রোবাসটি পুকুরে পড়ে যায়। খবর পেয়ে পু’লিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘ’টনাস্থলে গিয়ে আট জনের ম’রদে’হ উ’দ্ধার করেন।

নি’হতদের মধ্যে এক শি’শু, ৫ না’রী ও ২ পুরু’ষ রয়েছেন। এছাড়া জীবিত উ’দ্ধার করা হয় দু’জনকে। মাইক্রোবাসে মোট ১৪ জন যাত্রী ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here